বড় মাংসপেশীর গোপন রহস্য

বড় মাংসপেশীর গোপন রহস্য

bigger bicepsবড় মাংসপেশীর মানে বড় প্রশিক্ষণ নয়. এটা একটি বৈজ্ঞানিক সত্য যে বড় মাংসপেশীর জন্য বেশি সেট এবং বেশি মাসুল এর প্রয়োজন, যেখানে ছোট মাংসপেশীর জন্য কম সেট এবং সর্বোত্তম ওজন দরকার. বাইসেপস হল শরীরের ক্ষুদ্রতম পেশী.

তারা পেশী টানে যখন ব্যায়াম করে ও অন্যান্য কর্ম সঞ্চালনে বড় পেশী টানে. ব্যায়াম করার সময় চিনিং, ল্যাটস পুলিং, গ্রাউন্ট পুলিং, টি-বার রোইং, অপরাইট রোইং, শ্রাগ ইত্যাদি ব্যায়াম, লাটসিমস ডোরসি, ট্রাপিজস এবং বাইসেপের ব্যায়াম দ্বারা সম্পন্ন হয়. সব পুলিং চলাকালীন বাইসেপের ব্যায়াম কে 80% পর্যন্ত আঘাত করা হয়.

বাইসেপের ব্যায়াম সবসময় পিছনের ব্যায়াম পরে করা উচিত. একজন কে মৌলিক এবং বিশেষ ব্যায়াম সহ পিছনের ব্যায়াম মোট 6-8 সেটে সঞ্চালন করতে হবে. আপনি পিছনের ব্যায়াম সঞ্চালন করার পর তারপর বাইসেপের ব্যায়াম সঞ্চালন করুন.

বাইসেপের ব্যায়াম এর জন্য বারবেল কার্ল এর 2 সেট এবং বাইসেপের ব্যায়াম বাইরে অন্য কোন ব্যায়াম 1-2 সেটে সঞ্চালন করুন. রেপ 6-8 হতে হবে এবং বাকি সেটের মধ্যে 3-4 মিনিট করতে হবে.

সেখানে অনেক রকমের বাইসেপের ব্যায়াম আছে যেমন বারবেল কার্ল, ডাম্বেল কার্ল, উপবিষ্ট কার্ল, প্রচারক কার্ল, একাগ্রতা কার্ল, বিকল্প কার্ল, ঢলা কার্ল, তারের কার্ল, স্কট বেঞ্চ কার্ল ইত্যাদি ব্যায়াম.

একবার আপনি চিন-আপস, পুল-আপস, পুল ডাউন, গ্রাউন্ড পুলিং, রোইং এবং অন্যান্য পুলিং এর মত ভারী ব্যায়াম করছেন, তখন বাইসেপের পেশী গ্রুপ ইতিমধ্যে ক্লান্ত হয়ে যাচ্ছে. বাইসেপের ব্যায়াম এর 2 টি সেট সঞ্চালন করুন এবং তারপর বারবেল কার্ল করে যেকোন ব্যায়াম নির্বাচন করুন এবং তারপর ভারী ওজনের সঙ্গে মোটামুটি 1-2 সেটে সঞ্চালন করুন.

RELATED ARTICLES

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Please note, comments must be approved before they are published